কী থাকবে গ্যালাক্সি এস৮ ফোনে?

গ্যালাক্সি নোট ৭-এর উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং। তাই বলে দমে যায়নি তারা। বরং ক্ষতি পুষিয়ে নিতে জোরেসোরে শুরু হয়েছে গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ এজ স্মার্টফোন উৎপাদনের কাজ।

এরই মধ্যে প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে আসতে শুরু করেছে এস৮-এর সম্ভাব্য স্পেসিফিকেশন। তবে এ সবই এখন রয়েছে গুজবের পর্যায়ে। কারণ স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই জানানো হয়নি।

তবে ধারণা করা হচ্ছে, আগামী বছরের শুরুর  দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হতে পারে গ্যালাক্সি এস৮ ও এস৮ এজ। স্পেনের বার্সেলোনায় আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রযুক্তি বিষয়ক চীনা ওয়েবসাইট উইবোতে গ্যালাক্সি এস৮-এর সম্ভাব্য কিছু ফিচার সম্পর্কে জানানো হয়েছে। গ্যালাক্সি এস৮ স্মার্টফোনে থাকতে পারে ৫ দশমিক ৫ ইঞ্চির ফোরকে (২১৬০x৩৮৪০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব হতে পারে ৮০৬ পিপিআই।

স্মার্টফোনটি চলবে এক্সিনস ৮৮৯৫ এওসিতে। সাথে থাকতে পারে ৬ জিবি র‍্যাম। কয়েকদিন আগেই ৬ জিবি র‍্যামের গ্যালাক্সি সি৯ প্রো বাজারে ছেড়েছে স্যামসাং।

গ্যালাক্সি এস৮-এর রিয়ার ক্যামেরা হতে পারে ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতেও দারুণ ছবি তোলা যাবে এই ক্যামেরা দিয়ে। চমক হিসেবে আরো থাকতে পারে বেজেল-লেস ডিজাইন। থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্যামসাংয়ের সব ফোনই দারুণ আলোচনার সৃষ্টি করে। তবে গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের ঘটনার পর থেকে স্যামসাং নিয়ে অনেক ব্যবহারকারীর মধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে আর সেটা দূর করার জন্য এস৮ ও এস৮ এজ ফোনে কোনো ত্রুটি রাখতে চাইছে না স্যামসাং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *