ক্যামেরা বিপত্তিতে গুগল পিক্সেল

পিক্সেল ফোন দিয়ে ছবি তোলা হলে সেখানে ক্যামেরা লেন্সের লম্বা আলোর রেখা দেখা যাচ্ছে। অনেক গ্রাহকই তাদের পিক্সেল ফোন দিয়ে তোলা এমন ত্রুটিপূর্ণ ছবি শেয়ার করেছেন।

স্মার্টফোনটি উন্মোচনের সময় গুগলের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, “এটি সবচেয়ে ভালো মানের স্মার্টফোন ক্যামেরাগুলোর মধ্যে একটি।” তবে, বাস্তবিক ক্ষেত্রে তা দেখা যায়নি বলে জানিয়েছে বিবিসি।

ক্যামেরার এই সমস্যা সমাধানে সফটওয়্যার আপডেট আনার জন্য কাজ করছে গুগল। ছবিতে লেন্সজনিত এই রেখা সব ক্যামেরাতেই দেখা যেতে পারে। তবে, গুগল পিক্সেল ক্যামেরার ক্ষেত্রে তা বেশিই দেখা যাচ্ছে। তাই সফটওয়্যার আপডেটের মাধ্যমে এ সমস্যা কমানোর চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।

গ্যাজেট সমালোচক জেফ স্পিনজার বলেন, “এটি এমন কিছু যা অবশ্যই বিরক্তিকর, কারণ এটি সম্পূর্ণ ছবিটাই নষ্ট করে ফেলে।”

এই সমস্যা নিয়ে গুগলের পক্ষ থেকে জানানো হয়, তারা সফটওয়্যার তৈরি করছে যা এই ত্রুটি শনাক্ত করতে পারে এবং ক্ষতিপূরণ করতে পারে।

গুগলের আইজ্যাক রেইনল্ড বলেন, “আমরা কিছু অ্যালগরিদম নিয়ে কাজ করছি, যা ছবির রেখাগুলোকে শনাক্ত করবে, গণিতের মাধ্যমে একে চিহ্নিত করে ছবি থেকে বাদ দেবে।”

ক্যামেরার এই ত্রুটি হার্ডওয়্যারজনিত হলেও, তা সফটওয়্যার দিয়ে সংশোধনের চেষ্টা করছে গুগল। খুব শীঘ্রই ফোনটিতে আপডেট আনা হবে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *