গ্যালাক্সি এস ৬ ও এস ৬ এজ Marshmallow আপডেট পাচ্ছে

্যালাক্সি এস ৬ অথবা গ্যালাক্সি এস ৬ এজ এর মত দামী দুইটি ফোন ব্যবহারকারী যদি হয়ে থাকেন তবে, নিশ্চয় বুঝে গেছেন যে আপনার দামী ফোনটির সফটওয়্যার প্রজন্ম কিন্তু পুরাতন হয়ে গেছে। তবে চিন্তা করার কোনো কারন নাই। আপনারা শুনে অনেক আনন্দিত হবেন যে স্যামসাঙ এর নতুন সফটওয়্যার প্রজন্ম চলে এসেছে।

স্যামসাঙ গত ১৫ তারিখে বলেছে এর প্রধান ফোন গুলোতে অর্থাৎ স্যামসাঙ গ্যালাক্সি এস ৬ ও গ্যালাক্সি এস ৬ এজ এর জন্য অবলম্বে Android 6.0 Marshmallow আপডেট দিতে চলেছে। এই দুইটি ডিভাইস ছাড়াও বেশ কয়েকটি গ্যালাক্সি ডিভাইস এ এই আপডেট দেওয়া হবে।

গ্যালাক্সি এস ৬, এস ৬ এজ ঠিক কবে নাগাত এই আপডেটটি পাবে?

গ্যালাক্সি এস ৬, এস ৬ এজ ঠিক কবে Android Marshmallow আপডেট পাবে তা নির্ভর করবে ভোক্তারা কোন দেশ কোন এলাকা এবং কোন মোবাইল অপারেটর ব্যবহার করছেন তার উপর। আপনার ফোনটির জন্য আপডেট পেতে দেরি হলে চিন্তা করার কিছু নাই, খুব তাড়াতাড়ি আপনি আপডেট পেতে চলেচেন আশা করা যায়। তবে স্যামসাঙ এস ৬ এজ+ এর জন্য এই আপডেটটি দেওয়া হবে কি না তা জানায়নি স্যামসাঙ।

তবে তারা বলেছেন এই নতুন প্রধান আপডেট টি আপনার ফোনেকে নতুন আঙ্গিকে কর্মক্ষম করতে সহযোগিতা করবে। আপনি আগের চেয়ে অনেক বেশি ফিচার এবং কর্মক্ষমতা পেতে পারেন। তাছাড়া Android Marshmallow আপনাকে দেবে নতুন করে ডিজাইন করা অ্যাপ ড্রয়ার, সর্বাধিক ব্যাটারি জীবন এবং বাস্তব বুদ্ধিসম্পন্ন গুগল নাউ ইন্টিগ্রেশন।

Android Marshmallow কে গুগল গত বছরের মে মাসে ঘোষণা এবং অক্টোবর মাসে তাদের নিজের নেক্সাস ফোন এর সাথে উদ্বোধন করেছিলো। এবং Android এর এই আপডেট ছিল ২০১৪ সালের পরে সবচেয়ে বড় আপডেট। গোটা বিশ্ব জুড়ে Android হলো সবচেয়ে বেশি ব্যবহৃত মোবাইল অপারেটর সিস্টেম। তবে Marshmallow আপডেট এর পরে মাত্র কয়েক শতাংশ ব্যবহারকারী গন এই আপডেট ব্যবহার করেছেন। এই মাসের শুরুতে Marshmallow ১.২ শতাংশর ও কম ডিভাইস এ ব্যবহৃত হওয়া শুরু হয়েছিলো।

স্যামসাঙ গ্যালাক্সি এস ৬ ও এস ৬ এজ এ Android Marshmallow

Android Marshmallow এর পাশাপাশি স্যামসাঙ নিজেও তার গ্যালাক্সি এস ৬ এজ এর এজ স্ক্রীন এর পরিবর্তন এনেছে। Marshmallow উদ্বোধন এর পরে সর্বপ্রথম নেক্সাস এই আপডেটটি পায়, এরপর পাচ্ছে স্যামসাঙ এবং আগামি বৃহস্পতিবার এ পাবে HTC তাদের ওয়ান এম ৯ ডিভাইসটির জন্য।

আপডেট এর মামলায় দেখতে গেলে অ্যাপেল কিন্তু সব বড় বড় মোবাইল নির্মাতা কোম্পানি গুলোর উপরে। অ্যাপেল এর iOS এ কোনো আপডেট নিয়ে আসলে অ্যাপেল এর সব ফোন গুলি এই আপডেট সাথে সাথে পেয়ে যায়। কিন্তু Android এর আপডেট আসলে প্রথমে গুগল নিজে এর আপডেট নিজের ডিভাইস এ উদ্বোধন করে এবং পরে স্যামসাঙ, এইচটিসি ইত্যাদিদের দেয়া হয়।

স্যামসাঙ গ্যালাক্সি এস ৬ ও এস ৬ এজ এ Android Marshmallow আপডেট করার পর ও স্যামসাঙ এর কিছু ছাপ রেখে দেয়া হয়েছে। যাইহোক, এই দুইটি ফোন Android বাজারের সব চাইতে বড় ফোন। কিন্তু অনেক দিন যাবত ধরে এই ফোন দুটিতে Marshmallow আপডেট ছিল না। স্যামসাঙ খুব শীঘ্রই অর্থাৎ সামনের রবিবারে তাদের নতুন দুইটি ফ্লাগসিপ ফোন গ্যালাক্সি এস ৭ এবং গ্যালাক্সি এস ৭ এজ বার্সেলোনা এর এক ইভেন্ট এ প্রকট করতে চলেছেন। এই ইভেন্ট এর খবর আমারা আপনাদের জানিয়ে দেবো, আপনারা চোখ রাখতে থাকুন Techubs এ।

ছবিঃ সি-নেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *