চার্জে থাকা অবস্থায় গ্যালাক্সি এস৭ এজ বিস্ফোরিত

চার্জে থাকা অবস্থাতেই ফোনটি বিস্ফোরিত হয়। ছবি : ফোন এরিনা

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭-এর কথা নিশ্চয়ই এখনো ভুলে যাননি ব্যবহারকারীরা। বাজারে ছাড়ার কিছুদিন পরেই ব্যাটারি সমস্যার কারণে ফোনটি বিস্ফোরণের বেশ কয়েকটি ঘটনা ঘটে। আর সে কারণে ফোনটির উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং।

এবার স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের আরেকটি ফোন বিস্ফোরিত হওয়ার খবর পাওয়া গেছে। এ খবর জানিয়েছে ফোনবিষয়ক ওয়েবসাইট ফোন এরিনা ডটকম। সেই সঙ্গে বিস্ফোরিত ফোনটির ছবিও প্রকাশ করেছে তারা।

ফোন এরিনার প্রতিবেদনে বলা হয়েছে, স্যামসাংয়ের চার্জার দিয়েই ফোনটি সারা রাত চার্জে দিয়ে রেখেছিলেন এর ব্যবহারকারী। চার্জে থাকা অবস্থাতেই ফোনটি বিস্ফোরিত হয়। এরই মধ্যে এই ঘটনায় ক্ষতিপূরণ দাবি করে মামলা করেছেন ওই ব্যবহারকারী। তবে তাঁর নাম-পরিচয় বা অবস্থান জানা যায়নি।

এর আগে গ্যালাক্সি এস৭ মডেলের একটি ফোন বিস্ফোরিত হয়েছিল। গত মাসে যুক্তরাষ্ট্রের ওহিওর বাসিন্দা ড্যানিয়েল রামিরেজের পকেটে বিস্ফোরিত হয়েছিল তাঁর গ্যালাক্সি এস৭ ফোনটি। বিস্ফোরণের পর মারাত্মকভাবে দগ্ধ হন ড্যানিয়েল। অস্ত্রোপচারের মধ্য দিয়েও যেতে হয় তাঁকে। এ ঘটনায় স্যামসাংয়ের বিরুদ্ধে মামলাও করেন তিনি।

নোট৭ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছিল স্যামসাং। আর তাই বারবার ব্যবহারকারীদের পপ-আপ মেসেজ দিয়ে জানিয়ে দিচ্ছিল যে তাদের গ্যালাক্সি এস৭ সিরিজের ফোনগুলো নিরাপদ। কিন্তু এবার এস৭ সিরিজের ফোনগুলোও বিস্ফোরিত হচ্ছে।

তবে স্যামসাং বরাবরই ব্যবহারকারীদের আশ্বস্ত করেছে তাদের ফোনগুলোতে কোনো ঝুঁকি নেই। এমনকি আগামী বছর তারা গ্যালাক্সি নোট ৮ ও গ্যালাক্সি এস৮ নামের দুটি স্মার্টফোন নিয়ে আসার ঘোষণা দিয়েছে।

লিথিয়াম আয়ন ব্যাটারি যেসব স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে, সেগুলো বিস্ফোরণের খবর বেশি পাওয়া যাচ্ছে। অ্যাপলের আইফোন ৭ ফোনটিও বিস্ফোরিত হওয়ার খবর পাওয়া গেছে। অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে তারা ঘটনাটি তদন্ত করে দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *