হত্যা করে ভিডিও ফেইসবুকে

৩৮ বছর বয়সী মাইকেল ভ্যান্স রোববার রাতে দুই পুলিশ কর্মকর্তাকে জখম করার পর ফেইসবুকে দু’টি ভিডিও পোস্ট করে। দুইজনকে খুন করার পর সে পুলিশের একটি টহল গাড়িতে পালিয়ে যায়। দুইজনের মধ্যে একজনকে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে বলে দেখা যায় ওই ভিডিওতে। ভ্যান্সের বিরুদ্ধে এর আগে অনেকে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন বলে জানিয়েছে বিবিসি।

“আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, দেখুন, এটি সত্য”, ভিডিওতে এই কথা বলতে দেখা যায় রক্তভেজা শার্ট পরিহিত সন্দেহভাজনকে। ভিডিওটি চুরি করা টহল গাড়ির ভেতর থেকে ধারণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ভ্যান্স আরও বলেন, “আপনারা যদি পরবর্তী খবর সম্পর্কে জানতে চান, তবে আমাদের স্থানীয় সংবাদে চোখ রাখুন।” বিষয়টি আরও গুরুতর হতে যাচ্ছে বলেও যোগ করেন তিনি।

একটি ভিডিওতে গাড়ির সামনে আসনে থাকা একটি অস্ত্র দেখান তিনি। এটি একে-৪৭ বলেও উল্লেখ করা হয়। রোববার রাতে ওকলাহোমা শহরের উত্তর-পশ্চিমে ৩৫ মাইল দূরে ওয়েলস্টন নামের স্থানে গুলি ছোড়ার খবর পাওয়া যায়। এরপর ওই দুই পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে পৌছালে এই হত্যাকাণ্ড চালানো হয়।

বন্দুকযুদ্ধে ওই দুই পুলিশই আহত হন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পায়ে আঘাত পাওয়া ওয়েলস্টন পুলিশ কর্মকর্তা জিম হ্যাম্পটন জানান, তিনি সন্দেহভাজন ব্যক্তিকে লক্ষ্য করে দুইবার গুলি ছোঁড়েন।

এই ব্যক্তির বিরুদ্ধে এর আগে গাড়ি চুরি, খুন ও যৌন হয়রানির অভিযোগও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *